বীর মুক্তিযোদ্ধাদের খোঁজখবর নিচ্ছেন ইউএনও মোক্তার হোসেন

ঝালকাঠির রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দুইজন বীর মুক্তিযোদ্ধাকে সোমবার (১১ জানুয়ারি) দেখতে যান রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন। বীর মুক্তিযোদ্ধাদের খোঁজখবর নেওয়াসহ স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন তিনি।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধারা হলেন আলতাফ হোসেন মৃধা ও মানিক মিয়া। তাদের একজন শ্বাসকষ্ট ও অন্যজন স্ট্রোকজনিত কারণে চিকিৎসা নিচ্ছেন। এ সময় আরও উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল খায়ের মোহাম্মদ রাসেল।

ডা. আবুল খায়ের মোহাম্মদ রাসেল ‘ঢাকা পোস্ট’কে বলেন, বীর মুক্তিযোদ্ধারা হাসপাতালে ভর্তি হওয়ার পর বিনামূল্যে সব চিকিৎসা ও ওষুধ হাসপাতাল কর্তৃপক্ষ দিতে বাধ্য— এমন নির্দেশনা আছে। সে অনুযায়ী তিনি তার তত্ত্বাবধানে এই বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দিচ্ছেন।

তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও। অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাদের তিনি দেখতে যান।

একইদিন রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোক্তার হোসেন চরপাইলট গুচ্ছগ্রামে খেটে খাওয়া মানুষদের মাঝে কম্বল বিতরণ করেন। বর্তমানে প্রতিদিন রাতেই কোথাও না কোথাও তিনি কম্বল বিতরণ করছেন। এর আগের দিনরাতে তিনি রাজাপুরের গালুয়া ইউনিয়নের কারীমপুর হাফিজিয়া মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কম্বল তুলে দেন।

ইউএনও মোক্তার হোসেন বলেন, মানুষের সেবক হিসেবে সবার পাশে থাকতে চাই আজীবন। আমাদের এই ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টাই হোক দোরগোঁড়ায় সেবা পৌঁছানোর বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের অন্যতম উপকরণ।

এমএসআর