রাজশাহী বিভাগে এক দিনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী করোনায়। এই এক দিনে রাজশাহীতে ৩ জন, বগুড়ায় ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট ও পাবনায় একজন করে মারা গেছেন। নওগাঁ, নাটোর ও সিরাজগঞ্জে এই একদিনে প্রাণহানির খবর নেই। 

এ নিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৪৪৩ জনে। বুধবার (১১ আগস্ট) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) বগুড়ায় ৬ জন, নাটোরে ৪ জন, রাজশাহীতে ৩ জন, সিরাজগঞ্জে ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও সিরাজগঞ্জে একজন করে মারা যান।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত ৮৯ হাজার ৯৯৭ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে এক দিনে ৫৯৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এই দিন সিরাজগঞ্জে ১৭১, রাজশাহীতে ১৪৫, পাবনায় ৭৬, বগুড়ায় ৭৩, নাটোরে ৫৩, নওগাঁয় ৩৩, চাঁপাইনবাবগঞ্জে ২৪ এবং জয়পুরহাটে ২৩ জনের করোনা ধরা পড়েছে। 

এ পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৯৮৫ জন করোনা রোগী। এর মধ্যে এক দিনে সুস্থ হয়েছেন ৪৪২ জন। এই এক দিনে হাসপাতালে এসেছেন ১০৪ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩ হাজার ৫০৭ জন।

এ পর্যন্ত বিভাগে যে ১ হাজার ৪৪৩ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সর্বোচ্চ ৬০৬ জন বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ২৬১, চাঁপাইনবাবগঞ্জে ১৪৫, নাটোরে ১৩৭, নওগাঁয় ১২৫, সিরাজগঞ্জে ৭৮, জয়পুরহাটে ৫৪ এবং পাবনায় ৩৭ জন মারা গেছেন।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর