জান্নাত খাতুন

কুষ্টিয়ার মিরপুরে জান্নাত খাতুন (৭) নামের এক শিশুর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। রাত সাড়ে ৯টার দিকে জান্নাতের ফুফুর বাড়ির পাশের খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ফুফু জহুরা ও তার স্বামী আনিরুল ইসলামকে আটক করেছে পুলিশ। 

বুধবার (১১ আগস্ট) উপজেলার বারুইপাড়া ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের মশান গ্রামের শাহপাড়ায় এ ঘটনা ঘটেছে। শিশু জান্নাত একই গ্রামের শাহপাড়ার জাহিদুল ইসলামের মেয়ে। জান্নাত ও তার ফুফুর বাড়ি একই এলাকায়। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, দুই দিন আগে জমিজমাসহ বিভিন্ন বিষয়ে জান্নাতের মা আঁখি খাতুনের সঙ্গে তার ফুফু জহুরা খাতুনের ঝগড়া হয়। প্রায়ই তাদের মধ্যে বিভিন্ন বিষয়ে ঝগড়া লেগে থাকত।

নিহতের পরিবারের অভিযোগ, জান্নাতকে তার ফুফু বাড়িতে নিয়ে হত্যা করেন। মা-বাবার ওপর ক্ষিপ্ত হয়ে শিশু জান্নাতকে তার ফুফু ও ফুফুর পরিবারের লোকজন গলা কেটে হত্যা করে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, বুধবার বিকেলে বাড়ি থেকে খেলতে বের হয় জান্নাত। এরপর তাকে কোথাও খোঁজাখুঁজি করে পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যার পরে ফুফু জহুরার বাড়ির পাশে ক্যানালে গলাকাটা অবস্থায় জান্নাতের লাশ দেখতে পায় প্রতিবেশী ও নিহতের পরিবার। এরপর ফুফু ও তার স্বামীকে স্থানীয়রা আটক করে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদের দুজনকে আটক করে।

বারুইপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইদুল ইসলাম বলেন, জান্নাত বুধবার বিকালে বাড়ি থেকে খেলতে গিয়ে নিখোঁজ হয়। বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান মেলেনি। দু’তিন দিন আগে জান্নাতের মা-বাবার সঙ্গে তার ফুফুর ঝগড়া হয়েছিল। পরে ফুফুর বাড়ির পাশের ক্যানালে জান্নাতের গলাকাটা লাশ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, পূর্ব শত্রুতার জেরে শিশুটিকে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, খবর পেয়ে ওই শিশুর লাশটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। পূর্ব শত্রুতার জেরে শিশুটিকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তার ফুফু ও ফুফাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।

রাজু আহমেদ/ওএফ