নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যায় উপজেলার আক্তারমিয়ারহাট এলাকা থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

এর আগে দুপুর ১২টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের স্থানীয় এলাকাবাসী তাদের আটক করে। 

আটক রোহিঙ্গারা হলেন- জিগার আলম (২৩), তার স্ত্রী রোকেয়া আক্তার (২২), বদি আলমের স্ত্রী রামিদা (২৯)। তাদের সঙ্গে ২-৮ বছর বয়সী পাঁচ শিশু আছে। তারা সবাই হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে মোহাম্মদপুর ইউনিয়নের আক্তারমিয়ারহাট বাজারে একটি অটোরিকশায় নারী-শিশুসহ আটজন একসঙ্গে উঠেন। এতে স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করেন এবং ভাসানচর থেকে পালিয়ে এসেছেন বলে জানান। পরে বিষয়টি চরজব্বার থানায় জানানো হয়। সন্ধ্যায় থানা থেকে পুলিশ গেলে আটক রোহিঙ্গাদের হস্তান্তর করা হয়।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক। তিনি বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে চরজব্বার থানা পুলিশ আটক রোহিঙ্গাদের থানায় নিয়ে আসে। তাদের আপাতত থানায় রাখা হয়েছে। ভাসানচর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

হাসিব আল আমিন/এসপি