চুয়াডাঙ্গায় সোহেল রানা ডালিম নামে এক সাংবাদিককে কুপিয়ে জখমের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেল ৩টার দিকে আহত সাংবাদিক ডালিমের বড় ভাই আরিফ হোসেন বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় হত্যাচেষ্টা মামলা করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে পৌর এলাকার নুরনগর কলোনীপাড়া থেকে মামলার দুই আসামিকে গ্রেফতার করে।

এর আগে সোমবার (১৬ জুলাই) রাতে এ ঘটনায় জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক এবং জেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির অন্যতম সদস্য রাজু আহমেদকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- চুয়াডাঙ্গা পৌর এলাকার ইমার্জেন্সি রোডের মৃত আব্দুল লতিফের ছেলে রাজু আহমেদ (২৪), ফেরিঘাট এলাকার আব্দুস সাত্তারের ছেলে মোহাম্মদ জান্নাত হোসেন (২৩) ও একই এলাকার নজরুল লতিফের ছেলে আল মমিন (২২)।

এদিকে এ ঘটনায় মঙ্গলবার বেলা ১১টার দিকে স্থানীয় দৈনিক সময়ের সমীকরণ পত্রিকা অফিসে জরুরি বৈঠকে মিলিত হন জেলার সাংবাদিক নেতারা। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। পরে চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খানের সঙ্গে দেখা করে হামলাকারীদের শাস্তি দাবি করেন তারা। 

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, এ ঘটনায় মঙ্গলবার বিকেল ৩টার দিকে সাংবাদিক ডালিমের বড় ভাই বাদী হয়ে একটি মামলা  করেছেন। মামলার এক ঘণ্টার মধ্যেই অপর দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার রাত সোয়া ৮টার দিকে শহরের আব্দুল্লাহ সিটি কমপ্লেক্সের সামনে ছাত্রলীগ নেতা রাজু আহমেদের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগাকে কেন্দ্র করে প্রথম দফায় সাংবাদিক ডালিমকে কোপানো হয়। পরে সেখান থেকে পালিয়ে একটি ইজিবাইকযোগে গুরুতর আহত অবস্থায় চিকিৎসা নিতে গেলে সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকের সামনে তার ওপর আবারও হামলা চালানো হয়। এ সময় সাংবাদিক ডালিমকে রক্ষা করতে ভয়ে কর্তব্যরত চিকিৎসক, ডিউটিরত পুলিশসহ কেউ এগিয়ে আসেননি। শরীরে অসংখ্য জখম নিয়েই তিনি সেখান থেকে দৌড়ে পালান।

আফজালুল হক/আরএআর