চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে আরও দুজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২০ আগস্ট) দুপুর থেকে শনিবার (২১ আগস্ট) দুপুর পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে একজন করোনায় এবং অন্যজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ সময় সুস্থ হয়েছেন ২২১ জন।

সদর হাসপাতালের করোনা বিষয়ক ফোকালপারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চাঁদপুরে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে।

তাদের মধ্যে হাজীগঞ্জের বোরখাল এলাকার রুহুল আমিন (৮০) শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সদর হাসপাতালে মারা যান। বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টায় তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি করোনা আক্রান্ত ছিলেন।

অন্যদিকে চাঁদপুর শহরের রহমতপুর কলোনির সামাদ ভূঁইয়া (৮০) শনিবার বেলা ১১টা ১৯ মিনেটের দিকে সদর হাসপাতালে মারা যান। গত ১৮ আগস্ট তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি করোনার উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন ৩৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা অনুপাতে শনাক্তের হার ১৯ দশমিক ৮৩ শতাংশ। একই দিনে ২২১ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। 

নতুন আক্রান্তসহ জেলায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৩৫ জন। জেলায় মোট মারা গেছেন ২২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ১২৩ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৬৮৯ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৮০ জন। 

শরীফুল ইসলাম/এসপি