বাঁধনের মরদেহ উদ্ধার করে ডুবুরি দল

ছাগলনাইয়ায় মার্জনা আক্তার বাঁধন (৭) নামের শিশুর মরদেহ উদ্ধার করেছে ডুবুরি দল। শনিবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রাম থেকে আসা ডুবুরি দল অভিযান চালালে সাঁকোর নিচে বাঁশের সঙ্গে আটকানো অবস্থায় বাঁধনের নিথর মরদেহটি খুঁজে পায়।

ফেনী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ সময় ছাগলনাইয়া থানার এসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।

গতকাল বিকেলে খালের ওপর বাশের সাঁকো পার হতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ হয় বাঁধন। খালের পানিতে তার পায়ের জুতা ভেসে উঠলে স্থানীয় জেলেরা জাল ফেলে খোঁজার চেষ্টা করলেও তার সন্ধান মেলেনি। পরে ফায়ার সার্ভিস চেষ্টা করেও কোনো খোঁজ পায়নি। পরের দিন সকালে চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার স্টেশনের ডুবুরি দল এসে শিশুটির মরদেহ উদ্ধার করে।

নিহত বাঁধন বাঁশের সাঁকো পার হতে গিয়ে পা ফসকে পড়ে ডুবে মারা যায়। তার পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ নেই বলেও জানান তিনি।

মো. মেজবাহ উদ্দিন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)

বাঁধন ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের শান্তিরহাট লক্ষ্মীপুর গ্রামের জাফর আলী মিয়াজী বাড়ির প্রবাসী বাহার উদ্দিন ও তৈয়বা বেগম দম্পতির বড়ে মেয়ে। সে লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ফারুক মোল্লা জানান, চট্টগ্রামের একদল ডুবুরি দল ১৮ ঘণ্টা অভিযান চালিয়ে নিধাগাজীর খালের পানি থেকে শনিবার সকাল ১০টার দিকে বাঁধনের মরদেহ উদ্ধার করে। তার মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ছাগলনাইয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেজবাহ উদ্দিন জানান, নিহত বাঁধন বাঁশের সাঁকো পার হতে গিয়ে পা ফসকে পড়ে ডুবে মারা যায়। তার পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ নেই বলেও জানান তিনি।

এনএ