নরসিংদীতে ৩০টি গ্রেফতারি পরোয়ানাভুক্ত মামলার আসামি দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার (৩০ আগস্ট) দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকার পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- নরসিংদী সদরের পূর্ব ব্রাহ্মন্দী এলাকার মাহমুদুল হাসান মাদানীর ছেলে মাসুদুর রহমান মাসুদ (৩৭) ও মানসুর (৩২)। 

পুলিশ জানায়, দুই ভাই মাসুদ ও মানসুর দীর্ঘদিন ধরে জমির ব্যবসা ও ইমারত নির্মাণের আড়ালে মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ আত্মসাতে লিপ্ত ছিল। তাদের বিরুদ্ধে ২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত নরসিংদী মডেল থানায় করা মামলায় বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড সম্বলিত ১৮টি সাজা গ্রেফতারি পরোয়ানা এবং ১২টি গ্রেফতারি পরোয়ানা মূলতবি ছিল। দীর্ঘদিন যাবৎ নরসিংদী মডেল থানা পুলিশ তাদেরকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছিল। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত আড়াইটার দিকে ঢাকার পল্লবী থানা এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বলেন,  গ্রেফতার মানসুরের নামে ১০টি সাজা পরোয়ানায় মোট ৯ বছর ৬ মাস কারাদণ্ড ও এক কোটি তিন লাখ টাকা অর্থদণ্ড রয়েছে। আর মাসুদের নামে ৮টি সাজা পরোয়ানায় মোট ৬ বছর কারাদণ্ড এবং এক কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড রয়েছে। এছাড়া মানসুরের নামে ৯টি গ্রেফতারি পরোয়ানা এবং মাসুদের নামে তিনটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাদেরকে গ্রেফতারের ফলে নরসিংদী মডেল থানায় দীর্ঘদিনের মূলতবি ৩০টি গ্রেফতারি পরোয়ানার নিষ্পত্তি হলো। 

রাকিবুল ইসলাম/আরএআর