রাজশাহীতে জেলা পুলিশের ব্যবস্থাপনায় শুরু হয়েছে মুুজিব শতবর্ষ রেটিং দাবা লিগ। বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে নগরীর অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সুনকা ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেটের সহায়তায় এই প্রতিযোগিতার আয়োজক রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা দাবা সমিতি। পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

এতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু।

ভার্চুয়ালি যুক্ত ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট রেভিনিউ-১) ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম ও সহসভাপতি তরফদার রুহুল আমিন।

জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, এবারের প্রতিযোগিতায় রাজশাহী জেলা পুলিশের ২৫ টিমের ১২৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। আগামী ৫ সেপ্টেম্বর প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর