রাজশাহী নগরীতে দুই শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩১ আগস্ট) দিবাগত রাত সোয়া ৮টার দিকে নগরীর বোয়ালিয়া থানার দেবিসিংপাড়া আমবাগান এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। 

আটকরা হলেন- নগরীর চন্দ্রিমা থানার ললিতাহার এলাকার আব্দুল গফুরের ছেলে আল আমিন (২৪) ও নগরীর দেবিসিংপাড়া আম বাগানের মৃত মতিউর রহমানের ছেলে বখতিয়ার আবির (১৯)।

পুলিশ জানায়, ওই বাড়িটিতে গোপন বৈঠক করছিলেন অর্ধশতাধিক শিবির নেতাকর্মী। অভিযান চালিয়ে সেখান থেকেই ওই দুজনকে আটক করা হয়েছে। ওই বাড়ি থেকে দেশীয় অস্ত্রশস্ত্র, হাঁসুয়া ও বিভিন্ন জিহাদি বইপত্র পাওয়া গেছে। উদ্ধার করা হয়েছে তিনটি মোটরসাইকেল,  দুটি ল্যাপটপ ও ৯টি মোবাইল। 

বুধবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, দেবিসিংপাড়া আম বাগানের ওই বাড়িতে সরকারবিরোধী ষড়যন্ত্রের প্রস্তুতিমূলক গোপন বৈঠক করছিলেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। খবর পেয়ে সেখানে অভিযান চালায় বোয়ালিয়া মডেল থানার একটি দল। ওই দলের নেতৃত্ব দেন থানার এসআই ইফতেখার মোহাম্মদ আল আমিন। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ওই দুই শিবিরকর্মী ধরা পড়েন। পরে সেখান থেকে দেশীয় অস্ত্রশস্ত্র, হাঁসুয়া ও বিভিন্ন  জিহাদি বইপত্র ছাড়াও মোটরসাইকেল, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে আটকরা সরকারবিরোধী ষড়যন্ত্রের গোপন বৈঠকের কথা স্বীকার করেছেন। পরে এ নিয়ে বোয়ালিয়া মডল থানায় মামলা করা হয়েছে। 

ফেরদৌস সিদ্দিকী/আরএআর