আত্মীয়ের বাড়ি থেকে মা-বাবার সঙ্গে বাড়ি ফেরা হলো না চার বছরের শিশু নোহার। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নুরসন্দা নদী থেকে নিখোঁজ নোহার মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত নোহা পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সুন্দিরবন গ্রামের রমজান ভূঁইয়ার মেয়ে।

জানা গেছে, দুপুরে রমজান ভূঁইয়া স্ত্রী ও মেয়েকে নিয়ে তাড়াইল উপজেলার বাশাটি গ্রামের আত্মীয়ের বাড়ি থেকে ব্যাটারিচালিত অটোরিকশায় পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সুন্দিরবন গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে রওনা হন। পথে তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের চরতালজাঙ্গা সড়কঘাটা এলাকায় দুপুর দেড়টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে পাঁচ যাত্রীসহ অটোরিকশাটি নরসুন্দা নদীতে পড়ে যায়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন চারজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠান। 

চারজনকে উদ্ধার করা হলেও নোহা নামে চার বছরের শিশুটিকে খুঁজে পাননি স্থানীয়রা। খবর পেয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল দুপুর আড়াইটার দিকে নোহার সন্ধানে নামে। নদীতে স্রোত বেশি থাকায় বিকেল সাড়ে ৪টা দিকে নোহার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

তাড়াইল থানার ওসি মো. জয়নাল আবেদীন সরকার জানান, অটোরিকশাটি উল্টে নদীতে পড়ে গেলে আশপাশের লোকজন চার যাত্রীকে উদ্ধার করে। তবে নিখোঁজ ছিল শিশু নোহা। পরে বিকেল সাড়ে ৪টার দিকে নিখোঁজ শিশুটির মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ সময় তাড়াইল থানা পুলিশের একটি দল তাদের সহায়তা করে।

এসকে রাসেল/আরএআর