প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের মেধা, দক্ষতা ও সাহস দিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অসহায় মানুষের বন্ধু। কেউ যাতে কষ্টে না থাকেন, এটাই তার ভাবনা। অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, খাদ্যসহায়তা প্রদানসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রী একাই যথেষ্ট। প্রধানমন্ত্রী অসহায় মানুষের কথা ভাবতে কারো সঙ্গে পরামর্শ করেন না।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে রংপুরের গঙ্গাচড়ায় উপজেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা করেন। অনুষ্ঠানে ৩৩৩ নম্বরে কল করে খাদ্যসহায়তা চাওয়া ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়।

জাতীয় পার্টির সাবেক এই মহাসচিব রাঙ্গা বলেন, ‌করোনাকালীন বিভিন্ন পেশাজীবী মানুষের জন্য নানা উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। যার অনেকগুলো বাস্তবায়ন হয়েছে। কিছু কার্যক্রম চলমান রয়েছে। খাদ্যসহায়তার জন্য ৩৩৩ নম্বর চালু করেছেন। কল করলেই খাদ্যসামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করেছেন। এমন সুযোগ সুবিধা তো আগে ছিল না।

অনুষ্ঠানে আরও ছিলেন গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, গঙ্গাচড়া মডেল থানার ওসি সুশান্ত কুমার সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা দীপা রানী বিশ্বাস, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম, সমবায় কর্মকর্তা আবতাবুজ্জামান চয়ন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলীমা বেগম।  

খাদ্যসামগ্রী সহায়তা প্রদান শেষে উপজেলা পরিষদ চত্বরে আরেকটি অনুষ্ঠানে কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ ও পাটের বীজ ও সার বিতরণ করেন মশিউর রহমান রাঙ্গা। এ সময় উপজেলা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর