নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা আইভী বলেছেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আমি নমিনেশন চাইব। নেত্রী আমাকে মনোনয়ন দিলে নৌকা নিয়েই নির্বাচনে অংশ নেব। যারা আমাকে জামায়াত-বিএনপি বলে বলুক, আমার কোনো আপত্তি নেই। এই শহরের মানুষ জানে আমি কী? আমি মানুষের কল্যাণে কাজ করি। 

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আলী আহমেদ চুনকা পাঠাগারে নাসিকের ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষণা শেষে তিনি এসব কথা বলেন। 

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৬৮৮ কোটি ২৩ লাখ ১৭ হাজার ৩৫৬ টাকা আয় এবং মোট ৬৭৭ কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৩৪০ টাকা ব্যয় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ১০ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ১৬ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে। 

বাজেট বক্তৃতায় মেয়র আইভী বলেন, বাজেটে অবকাঠামোগত উন্নয়ন রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, বৃক্ষ রোপণ, দারিদ্র্য বিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা ও জরুরি ত্রাণ, তথ্য-প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, মশক নিধন, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন, খেলাধুলার মানোন্নয়নে মাঠ নির্মাণ, স্ট্রিট লাইট স্থাপনসহ সুপেয় পানি সরবরাহ খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। 

বাজেট বক্তৃতা শেষে ডেঙ্গু ও চিকুনগুনিয়া মোকাবেলায় বাড়িঘর ও আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। পাশাপাশি কোথাও যেন পানি জমে এডিস মশা বংশ বিস্তার ঘটাতে না পারে সে বিষয়ে নগরবাসীকে সজাগ ও সতর্ক থাকারও আহ্বান জানান মেয়র।

বাজেট অনুষ্ঠানে সিটি করপোরেশনের কাউন্সিলররা ছাড়াও গণমাধ্যমকর্মীরা উপস্থিত  ছিলেন। 

রাজু আহমেদ/আরএআর