গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাড়ির পেছনে টিন দিয়ে বেড়া দেওয়া বাগান থেকে পাঁচটি গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় শাহজাহান মিয়া (৩৭) ও তার ভাই সাদ্দাম মিয়াকে (৩৫) আটক করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নের কুঞ্জ নাকাই গ্রাম থেকে গাঁজার গাছসহ দুই ভাইকে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। শাহজাহান মিয়া ও সাদ্দাম মিয়া ওই গ্রামের আহমদ আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদি হাসান জানান, বিক্রির উদ্দেশ্যে বসত বাড়ির পেছনে একটি বাগানে গাঁজার গাছ লাগান শাহজাহান ও সাদ্দাম। সম্প্রতি তারা এসব গাছ থেকে গাঁজা বিক্রিও শুরু করেছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাগান থেকে ছোট-বড় পাঁচটি গাঁজার গাছ উদ্ধার করা হয়। একইসঙ্গে গাঁজা চাষের জড়িত বাগান মালিক শাহজাহান ও তার ভাই সাদ্দামকে আটক করা হয়।

তিনি আরও জানান, উদ্ধার করা গাঁজার আনুমানিক ওজন ৮ কেজি। যার বাজার মূল্য প্রায় ৮০ হাজার টাকা। এ ঘটনায় দুই ভাইয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

রিপন আকন্দ/এসকেডি