এএইচএম খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, করোনায় ১৬ মাস স্থবির ছিল উন্নয়ন কার্যক্রম। করোনা মোকাবিলা করেই এখন চলছে উন্নয়ন কর্মকাণ্ড। এক বছরে এসব কার্যক্রম আরও দৃশ্যমান হবে। নগরবাসীর যে সমস্ত নাগরিক সুবিধা দরকার, সব সুবিধা নিশ্চিত করা হবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগরীর বন্ধগেট-সিটি হাট সড়কের চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধনীতে এসে এ কথা বলেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

নগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দশমিক ৫৩২ কিলোমিটার দীর্ঘ এই সড়কটি ৮০ ফুট প্রশস্ত করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ৪৪ কোটি ৯২ লাখ টাকা। এই প্রকল্পটি বাস্তবায়ন করছে এএস-এমই (জেভি)।

রাসিক সূত্র জানিয়েছে, চার লেনের এই সড়কে উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে।

উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, নগরবাসীর সুবিধার্থে যানবাহন চলাচল নিশ্চিত করতে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে। বন্ধগেট হতে সিটিহাট সড়কটি হবে আন্তর্জাতিক মানের। বন্ধগেট রেলগেট এলাকায় ফ্লাইওভারও নির্মাণ করা হবে।

বক্তব্য দেন ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার এবং প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর আব্দুল মমিন, তৌহিদুল হক সুমন, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, এএস-এমই (জেভি) এর স্বত্বাধিকারী ফিরোজ কবির মুক্তা প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর