রাজশাহী নগরীতে দাঁড়িয়ে থাকা খালি ক্যারেটবোঝাই পিকআপ ভ্যানে পাওয়া গেছে ৪০ কেজি গাঁজা। যার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা। বিক্রির উদ্দেশ্যে কুমিল্লা থেকে রাজশাহীতে এসেছিল চালানটি।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে নগরীর নওদাপাড়া আমচত্বর এলাকা থেকে গাঁজার এই চালানটি জব্দ করে র‌্যাব। ৮৬ পিস খালি ক্যারেটসহ জব্দ করা হয়েছে পিকআপটিও।

এই ঘটনায় আটক করা হয়েছে পিকআপটির হেলপার সবুজ আলীকে (২৯)। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছেন চালক সোহাগ আলী (২১)।

এদের মধ্যে সবুজ কুমিল্লা সদরের সোয়াগাছী উলুনপুর এলাকার আব্দুল মজিদের ছেলে। আর সোহাগ একই এলাকার বাসিন্দা। তার বাবার নাম আবুল কাশেম। তাদের বিরুদ্ধে নগরীর শাহমখদুম থানায় মামলা হয়েছে।

সন্ধ্যায় সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব-৫। র‌্যাবের ভাষ্য, নগরীর আমচত্বর-সংলগ্ন মেসার্স ভাই ভাই ভলকানাইজিং এর সামনে দাঁড়িয়ে ছিল পিকআপটি। সংবাদ পেয়ে সেখানে অভিযান চালান র‌্যাব-৫ রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান চালক। তবে র‌্যাবের হাতে আটকা পড়েন এর হেলপার। পরে তল্লাশি চালিয়ে খালি ক্যারেটের ভেতর থেকে ২০ প্যাকেটে ৪০ কেজি গাঁজা উদ্ধার হয়। যার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা। পরে ক্যারেটসহ পিকআপটিও জব্দ করে র‌্যাব।

আটক হেলপারকে জিজ্ঞাসাবাদের পর র‌্যাব জানায়, বিশেষ কায়দায় কুমিল্লা থেকে রাজশাহীতে আনা হয়েছে এই বিপুল পরিমাণ গাঁজা। সেগুলো নগরীর মাদক ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল। হাত বদলের অপেক্ষায় দাঁড়িয়ে ছিল পিকআপটি। কিন্তু তার আগেই র‌্যাবের জালে সেটি আটকে যায়।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর