শরীয়তপুর পৌর শহরে দোকানে ঢুকে রোকনুজ্জামান পারভেজ (৪০) নামে এক সাংবাদিককে পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ থেকে ১৫ জনের নামে মামলা করেছেন ভুক্তভোগী।

আসামিরা হলেন শরীয়তপুর পৌরসভার উত্তর পালং গ্রামের নাজমুল হাসান (২৫), নাইমুল হাসান নিলয় (২২), হৃদয় (২৫) ও রিফাত (২৩)। ঘটনার পর হামলাকারীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, সোমবার দুপুরে রোকনুজ্জামান পারভেজ তার পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে ছিলেন। এ সময় ২০/২৫ জন এক নারীকে রড ও লাঠি দিয়ে মারধর করছিল। একপর্যায়ে তার দোকানে আশ্রয় নেন ওই নারী।

তখন সন্ত্রাসীদের দোকান থেকে বের হতে বলেন পারভেজ। ঘটনাটি ভিডিও করার সময় পারভেজকে কিল-ঘুষি ও রড দিয়ে পিটিয়ে জখম করেন তারা। এ সময় নগদ টাকাও লুট করা হয়। পরে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

আহত রোকনুজ্জামান পারভেজ এটিএন বাংলা, এটিএন নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের শরীয়তপুর প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়া শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

এদিকে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শরীয়তপুর জেলা প্রশাসক ডিসি পারভেজ হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে হাসপাতালে সাংবাদিক পারভেজকে দেখতে আসেন।

শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহীদুজ্জামান খান বলেন, হামলাকারীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করে একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর