রাজশাহীর কলেজিয়েট স্কুলের ষষ্ঠ শ্রেণিপড়ুয়া এক শিক্ষার্থীর করোনা সংক্রমণ ধরা পড়েছে। গত ১৮ সেপ্টেম্বর করোনা শনাক্তের পর আর বিদ্যালয়ে আসেনি ওই শিক্ষার্থী।

রোববার (২৬ সেপ্টেম্বর) চিঠি দিয়ে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সপ্তায় একদিন ষষ্ঠ শ্রেণির ক্লাস হয়। ১৩ দিন আগে ওই শিক্ষার্থী বিদ্যালয়ে এসেছিল। এরপর সে আর বিদ্যালয়ে আসেনি।

প্রধান শিক্ষক আরও জানান, ওই শিক্ষার্থীর পরিবারের কয়েকজনের আগেই করোনা শনাক্ত হয়েছে। পরিবারের সদস্যদের দ্বারা সে সংক্রমিত হয়ে থাকতে পারে। ওই শিক্ষার্থীসহ তার পরিবারের সদস্যরা ভালো আছেন।
 
তিনি আরও বলেন, বিদ্যালয়ে এ পর্যন্ত আর কারও করোনা শনাক্ত হয়নি। কেউ উপসর্গেও ভুগছে না। শিক্ষার্থীদের ক্লাসের উপস্থিতির হার প্রায় ৯০ ভাগ। তবে এসএসসি পরীক্ষার্থীদের উপস্থিতি কম। তারা বাড়িতেই পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করানোর চেষ্টা চলছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা কার্যালয়ের রাজশাহী অঞ্চলের উপপরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী জানান, কলেজিয়েট স্কুলের ওই শিক্ষার্থী ছাড়া জেলার আর কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকের করোনা শনাক্তের খবর পাওয়া যায়নি।

ফেরদৌস সিদ্দিকী/এনএ