বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় গুলাবের প্রভাবে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়েছে চাঁদপুরগামী এমভি রফ রফ-৭ নামের একটি লঞ্চ। রোববার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় ঢাকা থেকে ছেড়ে আসে রফ রফ-৭। মেঘনার গজারিয়া এলাকায় এটি ঝোড়ো হাওয়ার কবলে পড়ে। এ সময় ভয়ে যাত্রীরা এদিক-সেদিক ছোটাছুটি করে।

লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, লঞ্চটিতে আনুমানিক দুই শতাধিক যাত্রী ছিল। বাতাস ও ঝড় শুরু হওয়ার সাথে সাথে লঞ্চ নিরাপাদ স্থানে নিয়ে আসা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে লঞ্চটি চাঁদপুরের উদ্দেশে ছাড়া হয়। তবে এ ঘটনায় লঞ্চের কোন যাত্রী আহত হয়নি বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

এমভি রফ রফ-৭ লঞ্চের যাত্রী মিঠু গাজী বলেন, ঢাকা থেকে ছেড়ে আসার সময় আবহাওয়া ভালো ছিল। কিন্তু লঞ্চটি মেঘনা নদীতে আসা মাত্রই প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয়। এতে যাত্রীদের মাঝে এক প্রকার আতঙ্ক বিরাজ করে। অনেকেই এপাশ থেকে ওপাশ ছোটাছুটি করেছে। এখন পরিস্থিতি পুরো স্বাভাবিক। 

চাঁদপুর নদীবন্দরের পরিবহন পরিদর্শক রেজাউল করিম সুমন ঢাকা পোস্টকে বলেন, এমভি রফ রফ-৭ লঞ্চটি বাতাস ও ঝড়ের কবলে পড়লেও সেখানে কোনো সমস্যা হয়নি। আশা করি সময়মতো লঞ্চটি ঘাটে এসে পৌঁছাতে পারবে।

শরীফুল ইসলাম/এমএসআর