টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনের বর্ধিতকরণ কাজ করতে গিয়ে রেললাইনের সিগন্যাল ক্যাবল কেটে গেছে। ফলে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী রুটে ট্রেন চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ঘারিন্দা রেলস্টেশনে প্ল্যাটফর্ম বর্ধিতকরণ কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান বেকু দিয়ে কাজ করার সময় সিগন্যাল ক্যাবলটি কেটে ফেলেন।

স্টেশন সূত্রে জানা গেছে, ঘারিন্দাস রেলস্টেশনের প্ল্যাটফর্ম বর্ধিতকরণের কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান বেকু দিয়ে কাজ করার সময় আটটি ক্যাবলের মধ্যে একটি ক্যাবল কেটে ফেলে। এতে করে ২ নম্বর লেনের ট্র্যাকের সিগন্যাল ফেল করেছে। ক্যাবল কেটে যাওয়ায় সিগন্যালে কোনো কাজ করছে না।

ঘারিন্দা রেলস্টেশনের খালাসি (সিগন্যাল) জহুরুল হক জানান, সিগন্যাল ক্যাবলটি কেটে যাওয়ায় লাইনে চলাচল করা সব ট্রেন হুমকির মুখে পড়বে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহীর চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) মো. শহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কাজ করার সময় সিগন্যাল ক্যাবলটি কেটে যায়। এতে বিকল্প হিসেবে ট্রেনগুলো ম্যানুয়াল পদ্ধতিতে চলাচল করবে। ফলে দুর্ঘটনার কোনো আশঙ্কা নেই। ম্যানুয়ালে চলাচলের সময় ট্রেন ছাড়তে ৫-১০ মিনিট বেশি দেরি হবে।

তিনি আরও বলেন, সিগন্যাল ক্যাবল মেরামতের জন্য লোকজন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। খুব শিগগির সিগন্যাল ক্যাবলের মেরামত কাজ শেষ করা হবে।

অভিজিৎ ঘোষ/এসপি