প্রত্যাহার হওয়া দুই পুলিশ সদস্য

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় টাকার বিনিময়ে আসামিদের ছেড়ে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) দুপুরে তাদের প্রত্যাহার করে চুয়াডাঙ্গা পুলিশ লাইনে পাঠানো হয়। 

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন : জীবননগর হাসাদাহ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রকি মণ্ডল এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাহাজুল ইসলাম। তাদের দুজনকে অপেশাদার আচরণের অভিযোগে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে জীবননগর উপজেলার হাসাদহ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড থেকে ছয় মাদকসেবীকে আটক করে হাসাদাহ পুলিশ ক্যাম্পে নেওয়া হয়। পরে ২০ হাজার টাকার বিনিময়ে উপ-পরিদর্শক (এসআই) রকি মণ্ডল এবং সহকারী উপ-পরিদর্শক সাহাজুল ইসলাম তাদের ছেড়ে দেন। বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগীদের বাড়িতে গিয়ে টাকা ফেরত দেন দুই পুলিশ সদস্য। শুক্রবার দুপুরে বিষয়টি  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে তাদের প্রত্যাহার করে পুলিশ লাইনে যুক্ত করেন। 

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক বলেন, শুক্রবার দুপুরে পুলিশ সুপারের মৌখিক নির্দেশে হাসাদহ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রকি মণ্ডল এবং সহকারী উপ-পরিদর্শক সাহাজুল ইসলামকে পুলিশ লাইনে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে জেনেছি আসামি আটকের পর ছেড়ে দেওয়ার তাদের প্রত্যাহার করা হয়েছে। তবে আমি এখনো কোনো অফিসিয়াল কাগজ হাতে পাইনি।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, অপেশাদার আচরণের অভিযোগে এসআই রকি মণ্ডল এবং সহকারী উপ-পরিদর্শক সাহাজুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

আফজালুল হক/এসকেডি