ইতিহাস থেকে প্রেরণা ও নির্দেশনা নিয়ে সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

তিনি বলেছেন, দেশ হলো আমাদের মায়ের মতো। দেশকে ভালোবাসতে না পারলে কেউ প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে না। তাই সঠিক ইতিহাস জেনে দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

শনিবার (০২ অক্টোবর) দুপুরে নগরীর শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে একটি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিটি মেয়র।

জাতীয় শোকদিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের আলোকে বিভিন্ন বিষয়ে রচনা, চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করে ময়মনসিংহ সিটি করপোরেশন। এতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন বিভাগে ৩০ জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

এ সময় মেয়র শিক্ষার্থীদের অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ পড়ার পরামর্শ দেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর গৃহীত বিভিন্ন উদ্যোগ তুলে ধরে বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে আমরা শিক্ষাবৃত্তি প্রদান, দুটি বিদ্যালয় স্থাপন, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদানসহ নানা প্রতিযোগিতার আয়োজন করছি।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে মসিকের শিক্ষাবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর আবুল বাশার, সচিব রাজীব কুমার সরকার, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলর, সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগ ও শাখা প্রধান, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/এমএসআর