দীর্ঘ ১৩ বছর পর জয়পুরহাট জেলা মহিলা আওয়ামী লীগের কমিটিতে নতুন নেতৃত্ব এসেছে। সোমবার (০৪ অক্টোবর) জেলা শিল্পকলা একাডেমিতে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। কমিটিতে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন শাম্মিম আজিজ সাজ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবিনা চৌধুরী।

সম্মেলনের উদ্বোধন করেন সাবেক এমপি ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রধান বক্তা ছিলেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

সম্মেলনের প্রথম অধিবেশনে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেবেকা সুলতানার সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সহ-সভাপতি ও  সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, সহ-সভাপতি অ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী জিপি, অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, গোলাম হাক্কানী, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন রুকসানা, সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল, সুরাইয়া বেগম ইভা, মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনজুমান আরা আয়না প্রমুখ।

প্রথম অধিবেশনের পর বিকেল ৫টায় শুরু হয় দ্বিতীয় অধিবেশন। দ্বিতীয় অধিবেশনে আগত কাউন্সিলরদের সর্বসম্মতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

প্রসঙ্গত, জয়পুরহাট জেলা মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি শাম্মিম আজিজ সাজ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেটের স্ত্রী এবং সাধারণ সম্পাদক সাবিনা চৌধুরী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলীর স্ত্রী। 

চম্পক কুমার/আরএআর