দেশের বিভিন্ন জায়গায় একের পর এক মামলার পর এবার মাগুরায় ইভ্যালির চেয়ারম্যান শামিমা নাসরিন ও সিইও মোহাম্মদ রাসেলের নামে চেক ডিজঅনারের মামলা হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) মাগুরা শহরের ভায়না এলাকার বাসিন্দা হাবিবুর রহমান বাদী হয়ে মাগুরার সদর আমলি আদালতে এ মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল জানান, বাদী হাবিবুর রহমান গত ১৩ ফেব্রুয়ারি এ্যাপাচি ফোরভি আরটিআর মোটরসাইকেল কেনার জন্য নগদের মাধ্যমে ইভ্যালিতে টাকা জমা দেন। ইভ্যালির সার্কুলার অনুযায়ী টাকা জমা দেয়ার ৪৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার কথা। কিন্তু আসামিরা নির্দিষ্ট সময়ে বাদীকে পণ্য দিতে পারেনি। পরবর্তীতে আসামিরা তাদের পণ্য কম থাকায় বাদীকে কুরিয়ার সাভির্সের মাধ্যমে ১ লাখ ৮০ হাজার টাকার একটি চেক পাঠায়।

চেকটি নগদায়নের জন্য বাদী নিজের ব্যাংক অ্যাকাউন্টে জমা করলে ব্যাংক কর্তৃপক্ষ চেকের বিপরীতে উৎস অ্যাকাউন্টে টাকা নেই জানিয়ে চেকটি ফেরত দেয়। পরে টাকা পরিশোধের জন্য আসামিদের কাছে ডাকযোগে রেজিস্ট্রিকৃত আইনি নোটিশ পাঠান বাদী। আসামিরা আইনি নোটিশ প্রাপ্তির পরও টাকা পরিশোধ না করে বাদীর সঙ্গে প্রতারণা করেছেন। 

মঙ্গলবার মাগুরা সদর আমলি আদালতের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল ইসলাম বাদীর জবানবন্দী গ্রহণ শেষে আসামিদের প্রতি সমন জারি করেছেন। আগামী ২১ নভেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত।

একেএম/এমএএস/জেএস