হবিগঞ্জ শহরতলীর বহুলায় শাশুড়ি শফর চান বিবিকে (৮০) হত্যার অভিযোগ উঠেছে পুত্রবধূর বিরুদ্ধে। এ ঘটনায় পুত্রবধূ নাজমা চৌধুরীকে আটক করেছে পুলিশ। বুধবার (০৬ অক্টোবর) সকালে মরদেহটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের বড় বহুলা গ্রামের কদর আলী প্রথম স্ত্রী মারা যাওয়ার পর (৩ মাস আগে) সুনামগঞ্জের শাল্লা উপজেলার মনোয়া গ্রামের আব্দুল কাদের চৌধুরীর মেয়ে নাজমা চৌধুরীকে (৩০) দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর কদর আলীর মা শফরচানা বিবির সঙ্গে পুত্রবধূর প্রায় সময় ঝগড়া লেগে থাকত। 

মঙ্গলবার রাতের কোনো এক সময় শাশুড়িকে মারধর করে পুত্রবধূ। এক পর্যায়ে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসার পথে তিনি মারা যান। বুধবার সকালে খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে ময়নাতদেন্তর জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত দৌস মোহাম্মদ জানান, লাশের গায়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা জানা যাবে। এ ঘটনায় পুত্রবধূ নাজমাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

স্থানীয়রা জানান, নিহত শফরচান বিবি মানসিক ভারসাম্যহীন ছিলেন। সে কারও সঙ্গে কথা বলত না। নিজের মতো করে চলাফেরা করত। কিছুদিন আগেও পুত্রবধূ তাকে মারধর করেন।  

মোহাম্মদ নুর উদ্দিন/এসপি