বানিয়াচং উপজেলায় হাত ধোয়া নিয়ে বিয়েবাড়িতে কনেপক্ষের সঙ্গে বরপক্ষের সংঘর্ষ

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় হাত ধোয়া নিয়ে বিয়েবাড়িতে কনেপক্ষের সঙ্গে বরপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে বানিয়াচং উপজেলার চতুরঙ্গ রায়ের পাড়ার সৌদিপ্রবাসী হাফিজুল মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। এদিন কনেপক্ষের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। এতে বরপক্ষের লোকজন উপস্থিত ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে বানিয়াচং উপজেলার চতুরঙ্গ রায়ের পাড়ার সৌদিপ্রবাসী হাফিজুল মিয়ার মেয়ের সঙ্গে একই উপজেলার মজলিশপুর গ্রামের রফিক মিয়ার ছেলে ওমানপ্রবাসী শাহ আলমের বিয়ে হয়।

বরযাত্রী নিয়ে কনের বাড়ি আসেন অতিথিরা। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে অতিথিদের জন্য খাওয়া-দাওয়ার ব্যবস্থা করা হয়। এ সময় বরপক্ষের লোকজনের হাত ধোয়ানোর বিষয় নিয়ে কনেপক্ষের লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে কনেপক্ষের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বরপক্ষের লোকজন। এরপর দফায় দফায় সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পাঁচজনকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন বলেন, বিয়েবাড়িতে হাত ধোয়া নিয়ে কনেপক্ষের সঙ্গে বরপক্ষের সংঘর্ষের ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। চিকিৎসা দেওয়ার পর তারা সুস্থ হয়েছেন। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। 

এএম