মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলরদের ভোটে হাফিজ আল আসাদ বারেক সভাপতি পদে এবং আহসান হালদার কবির সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

বুধবার (৬ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার পাইকপাড়া ইউনিয়ন উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাত বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে কাউন্সিলরদের ভোটের ফলাফল ঘোষণা করা হলে তারা বিজয়ী হন। এর আগে বুধবার সন্ধ্যা ছয়টা থেকে কাউন্সিলরদের ভোটগ্রহণ শুরু হয়। ৪৯৬ জন মনোনীত কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে এর আগের কমিটির সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বারেক ৩৮২ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী হেদায়েতুল ইসলাম বাদল মল্লিক পেয়েছেন ৬৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আহসান হালদার কবির ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম রাব্বানী শান্ত পেয়েছেন ১৪৪ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী বেলায়েত হোসেন লিটন মাঝি পেয়েছেন ৬৯ ভোট।

টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদের সঞ্চালনায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, সাবেক হুইপ ও স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি।

সম্মেলন উদ্বোধন করেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান ছিলেন প্রধান বক্তা। এ সময় টঙ্গিবাড়ী উপজেলা ও জেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ব.ম শামীম/এনএ