বিসিবির নবনির্বাচিত পরিচালক মো. সাইফুল আলম স্বপন চৌধুরী

পাবনা তথা উত্তরবঙ্গের কৃতী সন্তান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, পাবনা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির আহ্বায়ক পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী টানা তৃতীয়বারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক নির্বাচিত হয়েছেন।

বুধবার (৬ অক্টোবর) সকাল ১০টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। এরপর সন্ধ্যা সাতটার দিকে ফলাফল ঘোষণা করলে ৭-২ ভোটের ব্যবধানে জয়ী হন।

মো. সাইফুল আলম স্বপন চৌধুরী পাবনা জেলা ক্রীড়া সংস্থার সহসম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি ধ্রুব-রুদ্র ক্রিকেট ক্লাব, পাবনা রাইফেল ক্লাব, রোটারি ক্লাবের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন।

মো. সাইফুল আলম স্বপন চৌধুরী বলেন, বাংলাদেশের ক্রিকেট দিন দিন জনপ্রিয় হচ্ছে। এই ক্রিকেটকে দেশের প্রত্যন্ত অঞ্চলে এবং দেশের বাইরে আরও জনপ্রিয় এবং শক্তিশালী করতে কাজ করব। তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার গৌরব শুধু আমার একার নয়, এই সম্মান গোটা পাবনাবাসীর।

সাইফুল আলম স্বপন চৌধুরী ক্রিকেট বোর্ডের পরিচালক নির্বাচিত হওয়ায় পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি মো. আলী মতুর্জা বিশ্বাস সনি, সহসভাপতি মো. ফোরকান রেজা বিশ্বাসদ বাদশাসহ সকল পরিচালক, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুল হক মানিক, ক্যাব সাধারণ সম্পাদক ও দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলমসহ পাবনার বিভিন্ন সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন।

পাবনা শহরের কৃষ্ণপুর মহল্লায় ১৯৬৮ সালের ৬ জুলাই এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন স্বপন চৌধুরী। ব্যক্তিগত জীবনে চার ছেলে ও এক মেয়ের জনক তিনি। তার স্ত্রী মিসেস আনজুমান লাবণীও পাবনার বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করে থাকেন এবং বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সঙ্গে জড়িত।

রাকিব হাসনাত, পাবনা