প্রাচীন বাংলার রাজধানী নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পানাম নগরী পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পানাম নগরের পুরাতন ভবনগুলো পরিদর্শন করেন এবং পানাম নগরীকে আদিরূপে ফিরিয়ে আনতে পাইলটিং কাজের ১৩ নম্বর ভবনের সংস্কার কাজটির অগ্রগতি পরিদর্শন করেন তিনি।

পানাম নগরীর তত্ত্বাবধায়ক দবির হোসেন জানান, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার প্রাচীন বাংলার রাজধানী পানাম নগর পরিদর্শন করেছেন। তিনি সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে পানাম নগরীকে আদিরূপে ফিরিয়ে আনতে পাইলটিং প্রকল্পের মাধ্যমে সংস্কার কাজ চলছে এ বিষয়ে অবহিত হন। 

সকাল থেকে দুপুর পর্যন্ত তারা পুরো পানাম নগর ও আশপাশের এলাকা পরিদর্শন করেন এবং পাইলটিং প্রকল্পের আওতায় ১৩ নম্বর ভবনের সংস্কারের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন।

 

পানাম নগর পরিদর্শনকালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে উপস্থিত ছিলেন ইউএসএইড বাংলাদেশ মিশনের পরিচালক ক্যাথরিন স্টিভেন্স, এলএনডি ক্যাজনেন, নিরাপত্তা বাহিনীর প্রধান তানভীর আহাম্মেদ, সিডিওল প্রধান সাদ, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ঢাকা বিভাগের পরিচালক রাখী রায়, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন প্রমুখ।

শেখ-ফরিদ/এমএএস