নড়াইলে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- ঝিনাইদহের কালিগঞ্জ থানার ব্রজপাটলী গুচ্ছগ্রামের বাসিন্দা আনসার গাজীর ছেলে জাহাঙ্গীর আলম ও হায়াত গাজীর ছেলে আব্দুল হাকিম গাজী। আসামিরা পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৭ আগস্ট বিকেলে নড়াইল-যশোর সড়কের সদরের আবাদ মোড়ে ইঞ্জিনচালিত একটি আলমসাধু গাড়ির বডির ভেতরে বিশেষ কায়দায় রক্ষিত ১ হাজার ২২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নড়াইল সদর থানায় পরদিন ৮ আগস্ট জাহাঙ্গীর আলম ও আব্দুল হাকিম গাজীর নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় এ দণ্ডাদেশ দেন আদালত। 

এছাড়াও জব্দকৃত ফেনসিডিল ধ্বংস এবং আলমসাধু গাড়িটি নিলামে বিক্রি করে সেই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসামিরা গ্রেফতারের পর থেকেই সাজা কার্যকর করা হবে বলেও বিজ্ঞ বিচারক আদেশ দেন। 

মোহাম্মদ মিলন/আরএআর