সাতক্ষীরায় ৫৮১টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। এর মধ্যে জেলার দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া জেলে পাড়ায় টাইটানিক জাহাজের আদলে তৈরি ব্যতিক্রমী এ পূজামণ্ডপ নজর কাড়ছে সবার। দিন যতই ঘনিয়ে আসছে ততই ভক্ত-দর্শনার্থীদের ভিড় বাড়ছে এ পূজামণ্ডপে। 

দর্শনার্থী আনন্দমহন সাহা নামে একজন শিক্ষক বলেন, জেলার মধ্যে এটি একমাত্র ব্যতিক্রমী পূজামণ্ডপ। এখানে ইতিহাসের টাইটানিক জাহাজের আদলে প্যান্ডেল ও মণ্ডপ গড়ে তোলা হয়েছে। এ কারণে পরিবার নিয়ে চলে আসছি দেখতে। বাচ্চারা খুবই মজা করছে। 

জেলেপাড়া সার্বজনীন মন্দির কমিটির সাধারণ সম্পাদক দিলিপ সরকার বলেন, প্রতি বছর নতুন আঙ্গিকে দুর্গাপূজা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবার টাইটানিক জাহাজের আদলে মণ্ডপ নির্মাণ করা হয়েছে। তৈরি করতে সময় লেগেছে প্রায় এক মাস।

তিনি বলেন, জেলা শহর থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে হওয়ায় অনেকেই সহজেই আসতে পারছেন। শুধু শহরের মানুষ নয় খুলনা, যশোরসহ আশপাশের বিভিন্ন এলাকার মানুষ এটি দেখতে আসছেন। করোনা মহামারির কথা মাথায় রেখে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। প্যান্ডেল, ডিজিটাল প্রতিমা, বর্ণাঢ্য আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে র্যাব ও গোয়েন্দা সংস্থাও সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

আকরামুল ইসলাম/এমএএস