কুমিল্লার পূজামণ্ডপে প্রতিমার ওপর পরিকল্পিতভাবে পবিত্র কোরআন শরীফ রেখে সম্প্রদায়িকতাকে উস্কে দিয়ে বিএনপি দেশে অরাজকতা সৃষ্টি করেছে। বিএনপি বাংলাদেশের সাম্প্রদায়িকতার নির্ভরযোগ্য ঠিকানা। শনিবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, চিরদিনই বিএনপি নিজে দোষ করে অন্যের ওপর দোষ চাপিয়ে দেয়। সর্বশেষ কুমিল্লার ঘটনাটি তারই প্রমাণ। বিএনপির নেতাকর্মীদের মনে রাখতে হবে, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে আমরা সবাই মিলেমিশে থাকতে চাই। কিন্তু বিএনপির তা সহ্য হয় না। 

দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা নিয়ে তিনি বলেন, স্বপ্নের প্রথম পদ্মা সেতুর নির্মাণ কাজ প্রায় শেষ। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। প্রথম পদ্মা সেতুর উদ্বোধনের পরই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে হতে পারে দ্বিতীয় পদ্মা সেতু। যদি কোনো কারণে পদ্মা সেতু নির্মাণ করতে টেকনিক্যাল কোনো সমস্যা হয় তাহলে তৈরি করা হবে টানেল। 

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়ে রঙিন চমশার ফাঁক দিয়ে বাংলাদেশকে দেখছে। তাদের শক্ত হাতে দমন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন-রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্ণেল (অবসরপ্রাপ্ত) মুহাম্মদ ফারুক খান, প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আওয়াল শামীম ও ইকবাল হোসেন অপু প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হবে।

মীর সামসুজ্জামান/এসপি