হামলায় আহতদের কয়েকজন

ঝালকাঠি জেলার নলছিটি পৌরসভা নির্বাচনে প্রচারণাকে কেন্দ্র করে  খাদিজা পারভীন (৪৮) নামে এক নারী কাউন্সিলর প্রার্থীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় প্রার্থীসহ তার ৫ জন আহত হয়েছেন।

খাদিজা পারভীন নলছিটি পৌরনভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। নির্বাচন কমিশনে প্রার্থীর দেওয়া হলফনামা অনুযায়ী তার বাড়ি পৌর এলাকার মালিপুর গ্রামে। তার নির্বাচনী প্রতীক আনারস।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার (২৩ জানুয়ারি) বিকেল ৪টার দিকে নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে খাদিজা পারভীন ও তার কর্মী-সমর্থকরা আনারস প্রতীকের পক্ষে পৌর এলাকার শীতলপাড়া গ্রামে ভোট চাইতে যান। এ সময় খাদিজা পারভীনকে প্রতিদ্বন্দ্বী দ্বিতল বাস প্রতীকের প্রার্থী শিউলি বেগম ও তার ভাই সুমন হাওলাদারসহ কর্মী-সমর্থকরা দেখতে পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন।

একপর্যায় খাদিজা পারভীন ও তার কর্মী-সমর্থকের ওপর হামলা করে প্রচারে বাধা দেন শিউলি বেগমের লোকজন। হামলায় খাদিজা পারভীন, তার বড় ভাই আব্দুল কুদ্দুছ, বোন আয়েশা বেগমসহ ৫ জন গুরুতর আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে নারী কাউন্সিলর প্রার্থী শিউলি বেগম বলেন, ‘ওই প্রার্থীকে আমি বা আমার কর্মী-সমর্থকরা মারধর করেনি। উল্টো ওই প্রার্থীর লোকজন আমার ভাই সুমনের ওপর হামলা চালিয়ে তাকে আহত করেছেন।’ তিনি আরও বলেন, ‌‘ঘটনার সময় আমি বরিশালে ছিলাম।’

নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, আমি হাসপাতালে গিয়েছিলাম এবং ঘটনাস্থলেও পুলিশ পাঠানো হয়েছিল। শুনেছি দুপক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়েছে। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করেনি।

সহকারী রিটার্নিং অফিসার আরিফুর রহমান বলেন, বিকেল পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। এরপরে যদি কেউ লিখিত অভিযোগ দিয়ে থাকেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমএসআর