বেনাপোলে ভারত থেকে আসা মোহাম্মাদ সানাউল্লাহ নামে (৪০) এক বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে বিভিন্ন প্রকারের ১৫টি ভারতীয় মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) দুপুর ২টার দিকে বেনাপোল চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্র থেকে তাকে আটক করা হয়। তিনি ভারতের কাস্টমস ফাঁকি দিয়ে অভিনব পন্থায় হাতে ব্যান্ডেজের মধ্যে করে মোবাইলগুলো নিয়ে আসেন। মোহাম্মাদ সানাউল্লাহ চট্টগ্রাম জেলার বাসিন্দা। 

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, পাসপোর্টধারী যাত্রী সানাউল্লাহ কাস্টমস থেকে বের হয়ে হওয়ার পর তার হাতে ব্যান্ডেজ দেখে সন্দেহ হয়। এরপর তাকে তল্লাশি করে ওই ব্যান্ডেজের মধ্য থেকে ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ সময় তার ল্যাগেজ থেকে জিন্স প্যান্ট, লেহেঙ্গা, জুতা, স্যান্ডেল, গেঞ্জি, কসমেটিক্স, ব্রাসহ বিভিন্ন পণ্য উদ্ধার করা হয়। উক্ত পণ্যগুলো কাস্টমস হাউস থেকে ট্যাক্স দিয়ে নেওয়ার জন্য ডিএম করে তাকে সাময়িক আটকের স্লিপ দেওয়া হয়েছে।

কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মেজবাহ হাসান বলেন, আমরা আগেও বিভিন্ন পদ্ধতিতে মালামাল আনতে দেখেছি। কিন্তু এ রকম অভিনব পদ্ধতিতে পণ্য নিতে দেখা যায় না। তার পণ্য শুল্কায়ন করে নিতে হবে- এই মর্মে তাকে সাময়িক আটকের স্লিপ দেওয়া হয়েছে।

আরএআর