চাঁদপুর সদর উপজেলার ১০ ইউপি নির্বাচনে ৪৭৪ প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থীসহ মোট ৮ জনের মনোনয়নপত্র  বাতিল ঘোষণা করা হয়েছে। এদের মধ্যে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৪ জন মেম্বার এবং সংরক্ষিত আসনের ১ প্রার্থী রয়েছেন। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে চাঁদপুর সদর নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, চেয়ারম্যান পদে ৩ জন, মেম্বার ৪ ও মহিলা মেম্বার ১ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এরা হলেন চেয়ারম্যান পদে আশিকাটির নৌকা প্রতীকের বিল্লাল মাস্টার, শাহ মাহমুদপুরের আবুল হোসেন (স্বতন্ত্র) ও বালিয়ার কামরুল ইসলাম (স্বতন্ত্র)।

আর ৪ মেম্বার প্রার্থীরা হলেন, চান্দ্রা ইউনিয়নের সিরাজুল ইসলাম ও ইজাজ মাহমুদ, বিষ্ণুপুর ইউনিয়নের শাওন প্রধানিয়া, বালিয়ার আহসান তালুকদার। এ ছাড়া বাতিল হওয়া সংরক্ষিত আসনের মহিলা মেম্বার হলেন আশিকাটির জেসমিন বেগম।

অন্যদিকে যাচাই-বাছাইয়ে মনোনয়ন বাতিল শেষে চূড়ান্ত হয়েছেন ৪৬৬ প্রার্থী। এর আগে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্যপদে ৩৪৫ জন, এবং সংরক্ষিত সদস্যপদে ৭৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

দ্বিতীয় ধাপে চাঁদপুরের ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে ২১ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

শরীফুল ইসলাম/আরআই