কুষ্টিয়ার খোকসা উপজেলায় রডবোঝাই ট্রাকচাপায় সায়েদ (১৪) ও রাতুল (১০) নামের দুই ছাত্রের মৃত্যু হয়েছে। রোববার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার মোড়াগাছা ইউনিয়নের ফুটানিতলা এলাকায় কুষ্টিয়া- রাজবাড়ী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান।

নিহত দুজন হলেন উপজেলার হাসিমপুর গ্ৰামের আক্তার মালিথার ছেলে সায়েদ ও বড়ইচারা গ্ৰামের রফিকের ছেলে রাতুল। তারা সম্পর্কে খালাতো ভাই। তারা স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাস্তার পাশের খেলার মাঠে খেলা দেখে সাইকেল নিয়ে বাড়িতে ফিরছিল দুই খালাতো ভাই। সড়কে উঠলে তাদের চাপা দেয় রডবোঝাই ট্রাক। পরে ঘাতক ট্রাকটি নিয়ে চালক পালিয়ে যান। ঘাতক ট্রাক ও ট্রাকের চালককে আইনের আওতায় আনার দাবিতে নিহতের পরিবার ও স্থানীয়রা সড়ক অবরোধ করে। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয় ওই এলাকায়।

এই ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসী। সড়ক অবরোধের কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে খোকসা থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসীদের অভিযোগ, প্রায়ই এই সড়কে দুর্ঘটনা ঘটে, কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো ভূমিকা নেয় না।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ট্রাকচালককে আটকের চেষ্টা চলছে।

রাজু আহমেদ/এনএ