বন্ধুদের সঙ্গে বাজি ধরে ১৮ মিনিটের রেস খেলতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চাঁদ মিয়া (২৯) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও এক যুবক রিজুক মিয়া (২০)।

নিহত চাঁদ মিয়া মুজিবনগর উপজেলার রাধাকান্তপুর গ্রামের আশাদুল ইসলামের ছেলে। আহত যুবক ওই গ্রামের মুছা কলিমের ছেলে। সোমবার (২৫ অক্টোবর) রাত ৯টার সময় মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স গেটে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, চাঁদ মিয়া ও রিজুক মিলে মোটরসাইকেলে নিজ গ্রাম রাধাকান্তপুর থেকে ১৪ কিলোমিটার রাস্তা ১৮ মিনিটে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স গেটে পৌঁছানোর উদ্দেশে বন্ধুদের সঙ্গে বাজি ধরে। চাঁদ মিয়া রিজুককে মোটরসাইকেলের পেছনে নিয়ে দ্রত রেস করে মুজিবনগর গেটে পৌঁছলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গেটে ধাক্কা লাগে।

এ সময় ঘটনাস্থলে নিহত হন চাঁদ মিয়া। মারাত্মক আহত হয় রিজুক। স্থানীয়রা রিজুককে উদ্ধার করে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রিজুকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাশেম জানায়, ঘটনার বিষয়টি জেনে পুলিশের টিম সেখানে গিয়ে আহত রিজুককে স্থানীয়দের সহায়তায় হাসপাতাল নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। চাঁদ মিয়ার মরদেহ থানায় আনা হয়েছে।

আাকতারুজ্জামান/এমএসআর