দেশের উন্নয়ন যারা চায় না তারা স্বাধীনতাকে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। তার প্রমাণ, দেশের উন্নয়ন কীভাবে হচ্ছে তা স্বচক্ষে দেখছেন। দেশের উন্নয়নের পাশাপাশি, দেশের শান্তি শৃঙ্খলা ভালো রয়েছে। 

শুক্রবার (২৯ অক্টাবর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে উপজেলার ১০টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ইউপি চেয়ারম্যান প্রার্থীদের আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা স্বাধীনতা বিশ্বাস করে না, তারাই ধর্মের নামে দেশে অপরাজনীতি করছে। দেশে বিশৃঙ্খলা করছে। দেশ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। দুর্গাপূজায় বিশৃঙ্খলা করে দেশের সুনাম ক্ষুণ্ন করেছে ষড়যন্ত্রকারীরা। দেশের মানুষকে সঙ্গে নিয়ে ওই অপশক্তির বিরুদ্ধে আমাদের দৃঢ় ভাবে রুখে দাঁড়াতে হবে।  

মন্ত্রী আরও বলেন, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামী লীগ অনেক সুসংগঠিত দল। আগামী ইউপি নির্বাচন শুধু নয়, যতগুলো নির্বাচন হবে সবগুলোতে আওয়ামী লীগের প্রার্থীরা জয় লাভ করবেন।

আওয়ামী লীগের মনোনীত ইউপি চেয়ারম্যান প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,  প্রতিটি ইউনিয়নে একাধিক প্রার্থী মনোনয়ন চেয়েছিলেন। তারা সবাই যোগ্য। দল আপনাকে মনোনয়ন দিয়েছে বলে ভাববেন না বিজয়ী হয়ে গেছেন। যারা মনোনয়ন পায়নি তাদের সঙ্গে নিয়ে ভোটারদের মন জয় করতে পারলেই আপনারা জয়লাভ করতে পারবেন। দলীয় নেতাকর্মী এ ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হতে পারবেন না বলে কঠোর হুশিয়ারি দেন তিনি।

মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারের সঞ্চালনায় উপজেলার ১০টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ইউপি চেয়ারম্যান প্রার্থীদের দলীয় মনোনয়পত্র বিতরণ করা হয়। 

এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহ সভাপতি আব্দুল মজিদ ফটো, পৌর মেয়র রমজান আলী, জেলা  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা প্রমূখ উপস্থিত ছিলেন।

সোহেল হোসেন/আরআই