ঠাকুরগাঁওয়ের হরিপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৮অক্টোবর) রাতে উপজেলার তোররা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নির্বাচনী প্রচারণা নিয়ে হরিপুর সদর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম (চশমা প্রতীক) ও নজরুল ইসলামের (ঘোড়া প্রতীক) সমর্থকদের মধ্যে বৃহস্পতিবার রাত ৯টার দিকে দক্ষিণ তোররা গ্রামে মারামারি হয়। এ সময় চেয়ারম্যান প্রার্থী রফিকুলের প্রাইভেটকার ও ৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে উভয়পক্ষের ৬ ছয়জন আহত হন। এ ঘটনার জেরে রাতেই তোররা বাজারে রফিকুলের নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়।

এদিকে আহতদের মধ্যে দুজনকে হরিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হাসপাতালে ভর্তি হওয়া দুজনকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। হরিপুর থানা পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

চেয়ারম্যান প্রার্থী রফিকুল বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুলের লোকজন তোররা গ্রামে আমার নির্বাচনী বৈঠকে হামলা করে গাড়ি ভাঙচুর করে এবং কর্মী সমর্থকদের মারপিট করে আহত করে। পরে তারা আবার তোররা বাজারে আমার নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর চালায়।

প্রতিপক্ষের উপর হামলা প্রসঙ্গে চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম বলেন, আমার লোকজন কারো উপর হামলা করেনি বা কারো অফিস ভাঙচুর করেনি। নিজেরাই এ ঘটনা ঘটিয়ে আমার উপর দোষ চাপানোর চেষ্টা করছে। 

হরিপুর থানার পরিদর্শক (ওসি) তাজুল ইসলাম বলেন, এ বিষয়ে থানায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নাহিদ/এসকেডি