মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনার চতুর্থ দিনের মতো যানবাহন উদ্ধার অভিযানে ব্যস্ত উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম। তবে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

শনিবার (৩০ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৪ নম্বর ফেরিঘাট এলাকায় উদ্ধার কাজে যোগ দেয় উদ্ধারকারী জাহাজ রুস্তম। ঘাট এলাকায় উদ্ধার করা ট্রাকগুলোকে নদী থেকে ফেরিতে ওঠাতে ব্যস্ত রয়েছে রুস্তম। সকাল থেকে এখন পর্যন্ত দুটি কাভার্ডভ্যান উঠাতে সক্ষম হয়েছে রুস্তম। তবে এখন আরেকটি ট্রাক উদ্ধারে ব্যস্ত জাহাজটি। 

উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার এসএম ছানোয়ার হোসেন বলেন, উদ্ধার কাজে হামজার সঙ্গে যুক্ত হয়েছে উদ্ধারকারী জাহাজ রুস্তম। ৪ নম্বর ঘাট এলাকায় নদী থেকে উদ্ধারকৃত যানবাহনগুলোকে ফেরিতে করে নিরাপদে নিয়ে যাচ্ছে রুস্তম। আর একটি ট্রাক উদ্ধার বাকি রয়েছে। সেটি উদ্ধারে অভিযান চলমান রয়েছে বলে জানান তিনি। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, ফেরিডুবির পর থেকে হামজা কর্তৃপক্ষ যানবাহন উদ্ধারে অভিযান পরিচালনা করছে। আজকে উদ্ধার অভিযানে যুক্ত হয়েছে উদ্ধারকারী জাহাজ রুস্তম। যানবাহন উদ্ধার সমাপ্ত হলে ডুবে যাওয়া ফেরি উদ্ধারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

সোহেল হোসেন/আরএআর