পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় ধর্ষণের মামলা আপসের কথা শুনে বিষপান করেছে দশম শ্রেণির এক ছাত্রী। বর্তমানে স্কুলছাত্রী পুলিশের তত্ত্বাবধানে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  চিকিৎসাধীন।

রোববার (১৩ ডিসেম্বর) রাতে স্কুলছাত্রী বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। পরে মা-বাবা ও প্রতিবেশীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

জানা যায়, ১১ সেপ্টেম্বর স্কুলছাত্রী বাড়ি থেকে নানাবাড়ি বেড়াতে যাচ্ছিল। পথিমধ্যে হাবিবুর রহমান হাবিব নামে এক আইনজীবী তুলে নিয়ে তাকে ধর্ষণ করে।

স্থানীয়রা আইনজীবীকে হাতেনাতে আটক করে পুলিশে দেয়। সেদিনই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে হাবিবুর রহমান হাবিবকে প্রধান আসামি করে মামলা করেন। বর্তমানে ওই আইনজীবী কারাগারে রয়েছেন। 

এদিকে, ঘটনার পর থেকে হাবিবুর রহমান হাবিবের বিচার ও ফাঁসির দাবিতে আটোয়ারীসহ পঞ্চগড় জেলা শহরে কয়েকবার মানববন্ধন করে পূজা উদযাপন পরিষদ।  

এরই মধ্যে বিষয়টি স্থানীয়ভাবে আপসের চেষ্টা চালানো হয়। সোমবার রাতে স্কুলছাত্রীর বাবা আটোয়ারী থানায় বাদী হয়ে আপসের চেষ্টাকারী মনোজ রায় হিরু ও ইউপি সদস্য রতন বিলাশ বর্মনকে আসামি করে মামলা করেন। খবর পেয়ে ধর্ষণের শিকার ছাত্রী আত্মহত্যার চেষ্টা করে।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দীন বলেন, সোমবার রাতে স্কুলছাত্রীর বাবা থানায় হাজির হয়ে কয়েকজনকে আসামি করে একটি মামলা করেছেন।

এএম