মৌলভীবাজারে যুগান্তরের জেলা প্রতিনিধি সাংবাদিক হোসাইন আহমদকে হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফের বিরুদ্ধে। 

মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে হোসাইন আহমদ মৌলভীবাজার মডেল থানায় সাধারণ ডায়েরী করেন (ডায়েরী নং ১০৩)। 

জিডি সূত্রে জানা যায়, ১ নভেম্বর রাত ১০টা ১৯ মিনিটে একটি মোবাইল নম্বার থেকে সাংবাদিক হোসাইন আহমদের ব্যক্তিগত ফোনে কল আসে। অপর প্রান্ত থেকে কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি তায়েফ পরিচয় দিয়ে এক ব্যক্তি কথা বলেন। কথা বলার এক পর্যায়ে তিনি বলেন, ‌‘ছাত্রলীগ রাজনগর উপজেলা কমিটি নিয়ে কী হয়েছে। এটা নিয়ে নিউজ করতে পারবা না। লাফালাফি কমাইয়া করিও সাংবাদিকতা যাইবগিয়া। কুলাউড়া আসলে সাংবাদিকতা ভালো করে যাইবগিয়া’। 

এ সময় হোসাইন শালীনতার মধ্যে কথা বলার অনুরোধ করলে ছাত্রলীগ সভাপতি বলেন, ‘এক রান টেংরায় আর এক রান কুলাউড়াতে ছিড়ে রাখব। তিন হাজার টাকা বেতনের চাকরি করছ, চাকরা পোয়া। রাজনগর কমিটি নিয়ে কোনো নিউজ করলে খুব অসুবিধা হবে’। এ কথার পর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
 
এ বিষয়ে যুগান্তরের জেলা প্রতিনিধি হোসাইন আহমদ বলেন, আজ (মঙ্গলবার) দৈনিক যুগান্তরে ‘এক বছরের কমিটিতে সাড়ে ৪ বছর পার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়েছে। সোমবার রাতে নিউজটি না করার জন্য আমাকে হত্যার হুমকি দেওয়া হয়। আমি আজ থানায় জিডি করেছি। 
ওই প্রতিবেদনে মৌলভীবাজারের রাজনগর উপজেলা ছাত্রলীগের দলীয় পরিচয় বহন করে নেতাদের বিভিন্ন অনিয়ম উল্লেখ করা হয়।
 
ওমর ফারুক নাঈম/আরআই