প্রাকৃতিক ডাকে সাড়া দিতে শেষ রাতে ঘরের বাইরে খোলা স্থানে গিয়ে বসেন এক যুবক। এ সময় নদী থেকে তার গায়ে টর্চলাইটের আলো ফেলেন জেলে জব্বার মোল্লা। এ নিয়ে বাকবিতণ্ডায় ওই জেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

বুধবার (০৩ নভেম্বর) সকাল ১০টার দিকে বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৭নং কালিকাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জব্বার মোল্লা ৭ সন্তানের জনক। তিনি ওই গ্রামের মৃত সিতু মোল্লার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস মিয়া জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ গিয়ে অভিযুক্ত একজনকে আটক করেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি জানান, থানায় এখনো মামলা দায়ের করেনি কেউ।

নিহতের স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, মঙ্গলবার (২ নভেম্বর) রাত ৪টার দিকে প্রাকৃতিক ডাকে সাড়া দিয়ে ঘরের বাইরে যান কালিকাপুর গ্রামের বাসিন্দা রাবিক বালী। ওদিকে কাছেই মেঘনা নদীতে মাছ ধরছিলেন জব্বার মোল্লা। এ সময় তিনি রাকিবের গায়ে টর্চলাইটের আলো ফেলেন। এতে গালিগালাজ করেন রাকিব বালি। জবাবে পাল্টা গালি দেন জব্বার মোল্লাও।

ঘটনাটি রাকিব তার স্বজনদের জানান। বুধবার (৩ নভেম্বর) সকাল ১০টার দিকে রাকিব, তার মা পারভিন বেগম, দুই মামা শহীদ সরদার ও ইব্রাহিম সরদার এবং নানি জয়নব বেগম একট্টা হয়ে জব্বার মোল্লার ঘরের সামনে এসে গালিগালাজ শুরু করেন। এ নিয়ে উভয় পরিবারের মধ্যে মারামারি শুরু হয়। এক পর্যায়ে রাবিক বালীর স্বজনরা জব্বার মোল্লাকে পিটিয়ে অচেতন করে ফেলেন।

স্থানীয়রা জব্বার মোল্লাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস