চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের পক্ষে অবস্থান নেওয়া নেতাকর্মীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ। শনিবার (৬ অক্টোবর) বিকেলে জেলা আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভা শেষে এ কথা জানান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগের কমিটি অনেক মূল্যবান। এই কমিটির মাধ্যমে ইউনিয়ন থেকে উপজেলা ও এমপি প্রার্থীদের নামও পাঠানো হয় কেন্দ্রে। তাই জেলা কমিটির বিশেষ একটা ক্ষমতা আছে। কিন্তু নির্বাচনকে সামনে রেখে অনেক নেতাকর্মীই বিদ্রোহী প্রার্থীর সঙ্গে যোগ দিয়েছেন। এ কারণে আওয়ামী লীগের অনেকভাবে ক্ষতি হয়েছে। তাই জেলা আওয়ামী লীগকে কঠিন কঠিন সিদ্ধান্ত নিতে হবে। যদি সিদ্ধান্ত না নেওয়া হয়, তাহলে জেলা আওয়ামী লীগের কোনো মূল্যায়ন থাকবে না। 

গোলাম দস্তগীর গাজী বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদককে আমরা বলেছি, আপনারা যদি কঠিন সিদ্ধান্ত না নিতে পারেন, তাহলে আমাদের আসতে বইলেন না। কেন্দ্র থেকে পাঠানো চিঠি অনুযায়ী বিদ্রোহী প্রার্থীদের হয়ে কাজ করা আওয়ামী লীগের সংশ্লিষ্টদের দ্রুত বহিষ্কার করতে হবে। যদি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ দিন দিন হালকা হয়ে যাবে। 

পাটমন্ত্রী বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক আমাদের বক্তব্যের প্রেক্ষিতে বলেছেন, আমরা যেহেতু বলেছি, অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে সভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজু আহমেদ/আরএআর