নেত্রকোনায় বাড়ি থেকে মুখ চেপে ধরে জঙ্গলে নিয়ে শ্যালিকাকে (১৪) ধর্ষণের ঘটনায় দুলাভাই মো. মূলহাসকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-১৪। শনিবার (৬ নভেম্বর) দুপুরে র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জের কোম্পানি অধিনায়ক এম শোভন খান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতার মো. মূলহাস নেত্রকোনার দুর্গাপুর উপজেলার মেনকিফান্দা গ্রামের মো. আব্দুল বারেকের ছেলে।

র‌্যাব জানায়, গত ১২ সেপ্টেম্বর রাত ১টার দিকে নেত্রকোনার দুর্গাপুর থানাধীন মেনকিফান্দা গ্রামের মূলহাস তার কিশোরী শ্যালিকাকে বাড়ি থেকে মুখ চেপে ধরে জঙ্গলের ভেতরে নিয়ে ধর্ষণ করেন। পরে এ ঘটনায় ওই কিশোরীর খালাতো ভাই মো. আব্দুল হামিদ বাদী হয়ে মো. মূলহাসকে আসামি করে দুর্গাপুর থানায় ধর্ষণ মামলা করেন। 

ঘটনার পরপরই কিশোরগঞ্জের র‌্যাব-১৪ গোয়েন্দা তৎপরতা শুরু করে। ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন বিষয় পর্যালোচনা করে আসামিকে ধরতে জোর প্রচেষ্টা চালায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় অভিযুক্ত মূলহাসকে নেত্রকোনার দুর্গাপুর থানাধীন চন্ডিগড় ইউনিয়নের নোয়াগাঁও এলাকা থেকে বিশেষ অভিযানের মাধ্যমে শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক এম শোভন খান ঢাকা পোস্টকে বলেন, গ্রেফতার মূলহাসকে  নেত্রকোনার দুর্গাপুর থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে। 

জিয়াউর রহমান/আরএআর