নোয়াখালীর বেগমগঞ্জে জাল ভোট দিতে গিয়ে দেলোয়ার হোসেন নামে এক ভুয়া ভোটারকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের বসন্তবাগ ভোটকেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীর কামরুজ্জামান কবির ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দেলোয়ার হোসেন ভোটার নন। এরপরও জাল ভোট দিতে ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এজন্য তাকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচন অবাধ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কঠোর নির্দেশনা রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনিয়ম কিংবা বিশৃঙ্খলা আমরা বরদাশত করব না। 

বেগমগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রাহাত তানভির চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে।   নির্বাচ‌ন সুষ্ঠুভা‌বে প‌রিচালনা কর‌তে নির্বাচনী মাঠে নিবার্হী ম্যাজি‌স্ট্রেট কাজ করছে।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতি রোধে প্রতিটি ইউনিয়নে প্রার্থী ও সমর্থকদের সঙ্গে সচেতনতামূলক মতবিনিময় সভা করেছি। ব্লক রেইড ও চেকপোস্ট বসিয়ে চেকিং করা হচ্ছে। বহিরাগত কাউকে এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে যেন কোনো সন্ত্রাসী বাহিনী নির্বাচনী এলাকায় প্রবেশ করতে না পারে। 

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান ঢাকা পোস্টকে বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু করতে যা যা প্রয়োজন তাই করছি। ৯ প্লাটুন র‍্যাব, ৭ প্লাটুন বিজিবি ও ১২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ২২ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

হাসিব আল আমিন/এসপি