ময়মনসিংহের ফুলপুর উপজেলার ধীতপুর এলাকায় একটি বিল থেকে জসিম (২৩) নামের এক যুবকের মরদেহ উদ্ধারের ১৩ দিন পর হত্যার রহস্য ও ঘাতককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃত আসামি একই এলাকার মো. খলিলুর রহমানের ছেলে সুজন মিয়া (১৯)।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির উপপরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র সরকার।

এসআই জানান, জুয়া খেলার পাওনা এক হাজার টাকা নিয়ে বিরোধের জের ধরে গত ১০ জানুয়ারি রাত ১১টার দিকে জসিমকে ডেকে নিয়ে ওই এলাকার আমনকুড়া বিলে নিয়ে যায় ঘাতক সুজন। পরে সেখানে জসিমের গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করে সুজন। এর এক দিন পর ১২ জানুয়ারি তার মরদেহ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ওই দিনই এ ঘটনায় ফুলপুর থানায় মামলা করা হলে তদন্তভার জেলা ডিবির ওপর ন্যাস্ত করেন পুলিশ সুপার। তদন্ত সাপেক্ষে ২৫ জানুয়ারি সন্ধ্যায় হত্যাকারী সুজনকে ফুলপুরের চুরখাই বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার জসিমকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নম্বর আমলি আদালতে সোপর্দ করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন সুজন।

উবায়দুল হক/এনএ