ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার  চরহরিরাম ইউনিয়নের বাসিন্দা শেখ আলম (৩৪)। এলাকায় তিনি আলম চেয়ারম্যান হিসেবে পরিচিত। ঘোড়া চালিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করছেন আলম। গত ৪ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ঘোড়ায় চড়ে উপজেলা পরিষদে এসে ঘোড়া প্রতীক চেয়ে আলোচিত হয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তিনি ঘোড়া প্রতীক পাননি। তিনি পেয়েছেন অটোরিকশা প্রতীক। 

শুক্রবার (১২ নভেম্বর) দুপুর ১২টার দিকে চরভদ্রাসন উপজেলা পরিষদ সভাকক্ষে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় চরহরিরামপুর ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্থী মোনায়েম খান ঘোড়া প্রতীক দাবি করেন। এরপর শেখ আলম না মোনায়েম খান ঘোড়া পাবেন সেই দ্বন্দ্ব মেটাতে লটারি করা হয়। লটারিটে শেখ আলমের ভাগ্যে জোটে অটোরিকশা প্রতীক। আর ঘোড়া পেয়ে যান মোনায়েম খান। 

চেয়ারম্যান প্রার্থী শেখ আলম বলেন, এই ঘোড়ার রোজগার আমি খাই। এজন্য সেদিন (৪ নভেম্বর) ঘোড়ায় চড়ে এসে ঘোড়া প্রতীক চেয়েছিলাম। আমি স্বপ্নেও ভাবিনি যে আমি ঘোড়া প্রতীক পাব না। তবে আমি অটোরিকশা প্রতীকে নির্বাচন করব। এই প্রতীকে জনগণ আমার পাশে থাকবে বলে আমি আশা করি। 

ঘোড়া প্রতীক পাওয়া অপর চেয়ারম্যান প্রার্থী মোনায়েম খান বলেন, আমার পছন্দের প্রতীক ছিল ঘোড়া। লটারিতে আমি আমার পছন্দের প্রতীক পেয়েছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চরভদ্রাসনের ৩ ইউনিয়নের ভোটগ্রহণ  অনুষ্ঠিত হবে।

জহির হোসেন/আরএআর