‘সামনে হয়তো আমাদের অনেক বড় পরীক্ষা দিতে হবে’ প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে এমন মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। তিনি বলেন, এ কারণে প্রশাসনের কর্মকর্তাদের বলব, সামনের সিটে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য চেয়ার রাইখেন। কারণ সামনে তারাই থাকবে, রাজপথে তারাই রক্ত দেবে, লড়াই করবে, আঘাত আসলে প্রতিঘাত তারাই করবে।

রোববার (১৪ নভেম্বর) বিকেলে বন্দরের নবীগঞ্জে নারায়ণগঞ্জ আধুনিক খাদ্যগুদাম নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে অনেক ভুয়া মুক্তিযোদ্ধা আছে। ৭১ এর মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া হচ্ছে। ৭৫ এর পর যারা জীবন দিয়েছে তাদেরকে অনুদান দেওয়া না হলেও তাদের নামের তালিকা প্রকাশ করা উচিত। নয়তো কোনো একদিন দেখা যাবে তাদের নাম সন্ত্রাসীদের তালিকায় চলে এসেছে। 

তিনি আরও বলেন, এখন সবাই আওয়ামী লীগ। গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ। পরগাছারা যেভাবে চেপে বসেছে, তাতে আসল গাছ আর সামনে আসতে পারে না। এখন সবাই উপদেশ দেয়। দিক নির্দেশনা দিতে চায়। সবাই বলে শুধু আপা আছে। যেভাবে আপা আপা জপে এভাবে যদি আল্লাহকে ডাকতো তাহলে বোধহয় আল্লাহ বেহেশতের দরজা খুলে বলতো আয়, বেশি দেরি করিস না। 

নারায়ণগঞ্জের নির্বাচনে অনেক ষড়যন্ত্র হয়েছিল, লাশের রাজনীতির চেষ্টা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, প্রশাসন, পুলিশ, র‍্যাব সকলের সহযোগিতায় দলীয় নেতাকর্মীদের ধৈর্য্যের কারণে ও চেষ্টায় তা রুখে দেওয়া সম্ভব হয়েছে

জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) শেখ মুজিবর রহমান। আরও উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান প্রমুখ।

রাজু আহমদ/আরআই