নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মীকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। সোমবার (২২ নভেম্বর) বিকেল ৪টা থেকে পুলিশ দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। তবে বিএনপির কার্যালয় অবরুদ্ধ করার বিষয়টি অস্বীকার করছে পুলিশ।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরেজমিনে দেখা যায়, নরসিংদী সদর উপজেলার চিনিশপুর এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের গেটের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। অন্যদিকে কার্যালয়ের ভেতর কর্মীরা দাঁড়িয়ে আছেন। তবে কার্যালয়ের গেটে কোনো তালা দেখা যায়নি। 

বিএনপি নেতাকর্মীরা জানান, বিকেলে বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর দাবিতে সমাবেশ ছিল। বিকেল ৪টার দিকে পুলিশ কার্যালয়ের আশপাশ ঘেরাও করে। তখন গেট দিয়ে বের হলেই আটক করে। 

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন ঢাকা পোস্টকে বলেন ,  আমিসহ ভেতরে পাঁচ-ছয়শ নেতাকর্মী অবরুদ্ধ আছি। বের হলেই আটক করা হচ্ছে। এখন পর্যন্ত ১৫ জনকে আটক করা হয়েছে। আটকের ভয়ে কেউ কার্যালয় থেকে বের হচ্ছে না।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ঢাকা পোস্টকে বলেন, এখানে ঘেরাও করে রাখার কোনো ঘটনা ঘটেনি। আমি নিজেও ঘটনাস্থলে আছি।

রাকিবুল ইসলাম/আরএআর